ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

এবার হকিও ফিরল মাঠে

করোনা বিরতি কাটিয়ে দেশে প্রতিযোগিতামূলক ক্রিকেট ও ফুটবল ফিরেছিল আগেই। এবার হকিও ফিরল মাঠে। বুধবার বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ব্যবস্থাপনায় শুরু হয়েছে ৫ দলের প্রেসিডেন্টস কাপ হকি। আসরে অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির ক্যাম্পে থাকা খেলোয়াড়রা দুই ভাগ হয়ে খেলছেন। যার একটির নাম বাহফে লাল দল, অন্যটি বাহফে সবুজ দল। বাকি তিনটি দল- সেনাবাহিনী, বিমানবাহিনী ও পুলিশ। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় বাহফে লাল দলকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।


মুজিববর্ষ উপলক্ষে এই আসরের নাম করণ করা হয়েছে- ‘মুজিববর্ষ প্রেসিডেন্ট কাপ হকি’। এদিন বিকেলে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্ট উদ্বোধন করেছেন হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।


এর আগে গত অক্টোবরে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেট মাঠে ফেরায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই আসরের নাম করণ করা হয়েছিল বিসিবি প্রেসিডেন্টস কাপ। এবার একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর অপেক্ষায় বিসিবি। অন্যদিকে নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে বাংলাদেশ। ঘরোয়া ফুটবলে ছেলেদের খেলা না ফিরলেও মেয়েদের লিগ মাঠে ফিরেছে। সব মিলে সীমিত পরিসরে হলেও করোনা বিরতি ভেঙে দেশের তিন প্রধান খেলাই মাঠে ফিরেছে।


ads

Our Facebook Page